Home / খেলাধুলা / অদ্ভূত মিলে দুই তারকার বিদায়

অদ্ভূত মিলে দুই তারকার বিদায়

রাশিয়া বিশ্বকাপ থেকে দুই তারকা মেসি-রোনালদো একই দিনে ছিটকে গেলেন। প্রি-কোয়ার্টার পর্বের প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে মেসিরা ম্যাচ হারে ৪-৩ ব্যবধানে।

 

 

আর দিনের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের কাভানির জোড়া গোলে বিধ্বস্ত হয় ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

দুই তারকারই এটা ছিল অঘোষিত শেষ বিশ্বকাপ। দুই তারকাই ছিটকে গেলেন প্রি-কোয়ার্টার ফাইনাল পর্বে। সেটাও একই দিনে। দুই তারকার দলই ছিটকে গেল এক গোলের ব্যবধানে। কাভানিদের কাছে রোনালদোর পর্তুগালের হার ২-১ গোলে। আর আর্জেন্টিনা ফ্রান্সের কাছে হারে ৪-৩ গোলে। দুই ম্যাচেই কিন্তু তারকা রোনালদো-মেসি গোল পাননি।

 

মিল আরো আছে।

 

 

রাশিয়ার মাটিতে দুই তারকাই গ্রুপ পর্বে একটি করে পোনাল্টি মিস করেছেন। সেটা না হয় গ্রুপ পর্বের কাহিনি। শেষ ষোলোর লড়াই থেকে ছিটকে যাওয়ার পর পরিসংখ্যানে উঠে আসছে আরো অনেক তথ্য।

বিশ্বকাপের নকআউট পর্বে আজ পর্যন্ত গোল পাননি দুই তারকা। রোনালদো নক আউট পর্বে খেলেছেন ৫১৪ মিনিট। আর মেসি খেলেছেন ৭৫৬ মিনিট। এই গ্রহের দুই সেরা তারকার বিশ্বকাপের নকআউট পর্বে গোল না পাওয়ার অদ্ভূত রেকর্ড রয়েছে। চলতি বিশ্বকাপেও সেই রেকর্ড অক্ষত রয়ে গেল।

 

মেসি বিশ্বকাপের ৮টি নকআউট ম্যাচ খেলেছেন, গোলমুখে শট নিয়েছেন-২৩ টি, গোলের সংখ্যা-০। আর রোনালদো বিশ্বকাপের ৫টি নকআউট ম্যাচ খেলেছেন, গোলমুখে শট নিয়েছেন ২০টি , গোলের সংখ্যা-০।

 

তবে এই দুই মহা তারকার এভাবে বিদায় মানতে পারছেন না তার ভক্তরা। কান্নাজড়িত ভেজা চোখে তাদের দুজনের বিদায় হয়তো কেউই দেখতে চায়নি। কিন্তু প্রকৃতি যে সব আগে থেকে ঠিক করে রাখে। আমাদের যে সেখানে হাত নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *