Home / খেলাধুলা / আবুধাবি টেস্টে জয় দেখছে পাকিস্তান

আবুধাবি টেস্টে জয় দেখছে পাকিস্তান

স্পোর্টস :: দ্বিতীয় দিন শেষে আবুধাবি টেস্টে পাওয়া রোমাঞ্চকর লড়াইয়ের আভাস উধাও হয়ে গেল রবিবারের খেলা শেষে। হাসান আলীর পেস ও ইয়াসির শাহর স্পিনে ঘুরে দাঁড়ানো নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দেখছে পাকিস্তান।

 

২৪৯ রানে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস গুটিয়ে দিয়ে পাকিস্তান লক্ষ্য পেয়েছে ১৭৬ রানের। কোনও উইকেট না হারিয়ে তারা তৃতীয় দিনের খেলা শেষ করেছে ৩৭ রানে। ১০ উইকেটে তাদের দরকার আর ১৩৯ রান।

 

আগের দিন রানের খাতা না খুলেই উইকেট হারানো নিউজিল্যান্ডের হয়ে প্রতিরোধ গড়েন জিত রাভাল ও কেন উইলিয়ামসন। রবিবারও তারা সতর্ক ব্যাটিং করতে থাকেন। উইলিয়ামসনকে ৩৭ রানে ফেরান ইয়াসির। ৮৬ রানের এই জুটি ভাঙার পর প্রথম সেশনে হাসানের জোড়া আঘাতে বিপদের মুখোমুখি হয় কিউইরা। রস টেলর ১৯ রানে ও রাভাল ৪৬ রানে বিদায় নেন।

 

সকালের সেশনে ৩ উইকেট হারায় নিউজিল্যান্ড। লাঞ্চের পর হেনরি নিকলস ও বিজে ওয়াটলিংয়ের দারুণ জুটিতে পাকিস্তানকে কঠিন চ্যালেঞ্জ দেওয়ার পথে ছিল তারা। দ্বিতীয় সেশনের পুরোটা ছিল এই দুই ব্যাটসম্যানের দখলে, কোনও উইকেট না হারিয়ে ৬৬ রান আসে কিউইদের। ১২৩ বলে ফিফটি হাঁকিয়ে চা বিরতিতে যান নিকলস। আর শেষ সেশনের শুরুতে ওয়াটলিং ১২৯ বলে করেন হাফসেঞ্চুরি।

 

স্বস্তিতে থাকা নিউজিল্যান্ড হঠাৎ করে নাকানিচুবানি খায় ইয়াসিরের স্পিনে। ২৯ রানে শেষ ৬ উইকেট হারায় কিউইরা, যার চারটিই নেন তিনি টানা তিন ওভারে। নিকলস ৫৫ ও ওয়াটলিং ৫৯ রানে ইয়াসিরের শিকার হন।

 

এক ওভারে ইশ সোধি ও ট্রেন্ট বোল্টকে ফিরিয়ে টেস্ট ক্যারিয়ারে প্রথমবার ইনিংসে ৫ উইকেট নেওয়ার উচ্ছ্বাসে ভাসেন হাসান। ১৭.৪ ওভারে ৪৫ রান দিয়ে ৫ উইকেট নেন এই ডানহাতি পেসার। ইয়াসির ৫ উইকেট নেন ৩৭ ওভারে ১১০ রান খরচ করে।

 

লক্ষ্যে নেমে শেষ বিকেলে ৮ ওভার খেলেছে পাকিস্তান। ইমাম উল হক ২৩ বল খেলে ৪টি বাউন্ডারিতে ২৫ রান করে অপরাজিত আছেন। ৮ রানে খেলছিলেন মোহাম্মদ হাফিজ। ক্রিকইনফো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *