Home / ফিচারড নিউজ / কলকাতার তারকাদের লড়াই

কলকাতার তারকাদের লড়াই

বিনোদন :চলতি বছরের ১৫ অক্টোবর শুরু হচ্ছে হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। শারদীয় এই উৎসবের আমেজ সবচেয়ে বেশি দেখা যায় কলকাতায়। অন্য সবার মতো কলকাতার সিনেমা পাড়ার তারকারাও মেতে ওঠেন পূজা উৎসবে। সেই সঙ্গে থাকে ব্যস্ততাও। কারণ দুর্গাপূজাকে ঘিরে মুক্তি পায় বহু ছবি। এবারো তার ব্যতিক্রম নয়। দেব, প্রসেনজিৎ, যিশু, আবীর ও অঙ্কুশের মতো তারকাদের বেশকিছু ছবি মুক্তি পাচ্ছে আসন্ন দুর্গাপূজায়। বক্স অফিস লড়াই জমে উঠার আগে জানা যাক সেসব ছবির কথা-

দেবের ‘হইচই আনলিমিটেড’

ইতিমধ্যে ছবিটি আলোচনার জন্ম দিয়েছে। বেশ কয়েকবার নায়িকা বদল করে সমালচিতও হয়েছেন দেব। তার ওপর দেবের বিরুদ্ধে উঠেছে প্রযোজনার নামে খবরদারির অভিযোগ। প্রথমে মিমি চক্রবর্তীকে নায়িকা হিসেবে নিলেও পরবর্তীতে নিজের প্রেমিকা রুক্মিণী মৈত্রকে নিয়ে সমালোচিত হন দেব। শেষ পর্যন্ত অভিযোগ ঢাকতে দুজনকে বাদ দিয়ে নেন কৌশানি মুখপাধ্যায়কে। রোম্যান্টিক ধাঁচের ‘হইচই আনলিমিটেড’ ছবির সম্পূর্ণ শুটিং হয়েছে উজবেকিস্তানে। ১২ অক্টোবর মুক্তি পাওয়া এই ছবিতে দেব, কৌশানি ছাড়াও খরাজ মুখোপাধ্যায়, শাশ্বত চট্রোপাধ্যায় ও রজতভ দত্ত’র মতো তারকাদের অভিনয় করতে দেখা যাবে।

প্রসেনজিতের ‘কিশোর কুমার জুনিয়র’

কলকাতায় গৌতম ঘোষ নামে কিশোর কুমারের এক ভক্তকে নিয়ে নির্মিত হয়েছে ‘কিশোর কুমার জুনিয়র’ ছবিটি। এতে গৌতমের ভূমিকায় কিশোর কুমার রূপে দেখা যাবে ‘বুম্বা দা’ খ্যাত প্রসেনজিৎ চট্রোপাধ্যায়কে। ছবিতে প্রসেনজিতের বিপরীতে অভিনেত্রী অপরাজিতা আঢ্যকে অভিনয় করতে দেখা যাবে। ছবির শুটিং হয়েছে কলকাতার শান্তি নিকেতনসহ রাজাস্থানের পর্যটন স্থান জয়সালমীরে। কৌশিক গাঙ্গুলির পরিচালনায় ছবিটি আসন্ন দুর্গাপূজায় মুক্তি পাবে।

যিশুর ‘এক যে ছিল রাজা’

ভাওয়ালের সন্ন্যাসী রাজার জীবন নিয়ে ‘এক যে ছিল রাজা’ শিরোনামে ছবি নির্মাণ করেছেন পরিচালক সৃজিত মুখার্জী। ছবিতে সন্ন্যাসী রাজার ভূমিকায় অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত। বহু তারকায় ঠাসা এই ছবিতে যিশুর স্ত্রীর চরিত্রে অভিনেত্রী রাজনন্দিনী পাল এবং বোনের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে জয়া আহসানকে। তাঁরা ছাড়াও অন্যান্য চরিত্রে রুদ্রনীল ঘোষ, অনির্বাণ ভট্টাচার্য ও শ্রীনন্দা সরকার কে অভিনয় করতে দেখা যাবে। শ্রীভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনায় ছবিটি দুর্গা পূজাকে ঘিরে ১২ অক্টোবর মুক্তি পাবে।

অঙ্কুশের ‘ভিলেন’

কিছুদিন আগে পেটে ভাঁজ ফেলা সিক্স প্যাক ও পেশিবহুল শরীরের ছবি পোস্ট করে ভিলেন হওয়ার খবর দিয়েছিলেন অঙ্কুশ হাজরা। ‘ভিলেন’ ছবিতে খলনায়কের ভূমিকায় দেখা যাবে অঙ্কুশকে। অ্যাকশনধর্মী এই ছবিতে অঙ্কুশের বিপরীতে অভিনেত্রী মিমি চক্রবর্তীকে দেখা যাবে। বাব যাদবের পরিচালনায় এই ছবিটিও দূর্গাপূজাকে ঘিরে মুক্তি পাবে।

আবীরের গোয়েন্দাগিরিও বাদ পড়ছে না

আবীর চট্রোপাধ্যায় ইতিমধ্যে গোয়েন্দা ‘ব্যোমকেশ বক্সি’ হিসেবে পরিচিতি লাভ করেছেন। ব্যোমকেশ সিরিজের এবারের ছবি ‘ব্যোমকেশ গোত্র’-তেও গোয়েন্দাগিরি করতে দেখা যাবে আবীরকে। তবে এবারের ছবির প্রেক্ষাপট মধ্য আমেরিকার দেশ মৌসুরিতে। ছবির বেশিরভাগ অংশের শুটিং হয়েছে প্রাকৃতিক সৌন্দর্য ও সাংস্কৃতিক ঐতিহ্যে ঘেরা এই দেশটিতে। অরিন্দম শীলের পরিচালনায় ‘ব্যোমকেশ গোত্র’ পূজাতেই মুক্তি পাচ্ছে।

মনোজদের অদ্ভুত বাড়ি

ব্যোমকেশ ছাড়াও শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে নির্মিত ‘মনোজদের অদ্ভুত বাড়ি’ ছবিতে দেখা যাবে আবীরকে। তবে এবার গোয়েন্দা নয়, ছবিতে আবীরকে হরিণগড়ের রাজপুত্র ‘কন্দর্পনারায়ণ’র ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। যিনি ঘটনাচক্রে হারিয়ে গিয়ে যুক্ত হন ডাকাতদের দলে। মনোজের বিখ্যাত বাজাড়ু কাকা ‘ভজহরিবাবু’র ভূমিকায় থাকছেন অভিনেতা রজতাভ দত্ত। শিশুতোষ এই ছবিটিও ১২ অক্টোবর মুক্তি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *