Home / ফিচারড নিউজ / কাদের সিদ্দিকীর দুই আসনের মনোনয়ন বাতিলের আদেশ আপিলেও বহাল

কাদের সিদ্দিকীর দুই আসনের মনোনয়ন বাতিলের আদেশ আপিলেও বহাল

নিজস্ব প্রতিনিধি :: আপিলেও টাঙ্গাইল-৪ ও ৮ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল রাখা হয়েছে। রিটার্নিং অফিসারের দেওয়া আদেশ বহাল রেখে শনিবার (৮ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন ৫ সদস্যের নির্বাচন কমিশন এই আদেশ দেন।

 

কাদের সিদ্দিকীর উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘গত ১ ডিসেম্বর বাংলাদেশ ব্যাংকের রিপোর্টে আপনাকে ঋণখেলাপি বলা হয়েছে। আপনার আপিল আবেদনটি বাতিল করা হলো।’

 

এর আগে, ২ ডিসেম্বর (রবিবার) জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ (কালিহাতি) ও টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনে আবদুল কাদের সিদ্দিকীর দাখিল করা মনোনয়ন বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। রিটার্নিং অফিসারদের ওই আদেশের বিরুদ্ধে কাদের সিদ্দিকী নির্বাচন কমিশনে আপিল করেন।

 

উল্লেখ্য, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ওই তফসিল অনুযায়ী, ২৩ ডিসেম্বর ভোটের দিন নির্ধারিত হয়। পরে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর আবেদনের ভিত্তিতে ২৩ ডিসেম্বরের পরিবর্তে এক সপ্তাহ পিছিয়ে ৩০ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়। পুনঃতফসিল অনুযায়ী প্রার্থীর মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর এবং ভোটগ্রহণের তারিখ ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *