Home / জাতীয় / কাল খুশির ঈদ

কাল খুশির ঈদ

ঈদ মোবারক। কাল শনিবার পবিত্র ঈদুল ফিতর।

 

 

 

আজ শুক্রবার বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে।

পবিত্র ঈদুল ফিতর মহা আনন্দের দিন। ধনী-গরিব সবার মাঝেই বইবে আনন্দের বন্যা। এরই মধ্যে শুরু হয়ে গেছে শুভেচ্ছা বিনিময়।

 

এর আগে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে ধর্মমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে সভা বসে। সেই সভা থেকে জানানো হয়, শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে চাঁদ দেখা গেছে।

 

এদিকে বৃহস্পতিবার মধ্যপ্রাচ্যের সৌদি আরবসহ ইউরোপের বিভিন্ন দেশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়। শুক্রবার সেসব দেশে পবিত্র ঈদুল ফিতর পালন করা হয়।

 

ঈদ উপলক্ষে দৈনিক পত্রিকাগুলো ইতোমধ্যে প্রকাশ করেছে বিশেষ ক্রোড়পত্র।

 

 

 

ঈদের আনন্দ বাড়িয়ে দিতে বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও এফএম রেডিওর ঈদের বিশেষ অনুষ্ঠানমালাও থাকছে।

ঈদ আয়োজনে নানা রকম সেমাই, ফিরনি, পিঠা, পায়েস, পোলাও-কোরমাসহ সুস্বাদু খাবারের আয়োজন থাকে ঘরে ঘরে। এ দিন বিশেষ আয়োজন থেকে বাদ যাবেন না রোগী, বন্দী বা বিভিন্ন পেশায় নিয়োজিত কর্মীরাও।

 

হাসপাতাল, এতিমখানা ও বন্দীদের জন্য কারাগারগুলোতে উন্নতমানের খাবারের ব্যবস্থা থাকবে ঈদ উপলক্ষে। সরকারি শিশু সদন, ছোটমণি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয়কেন্দ্র, বৃদ্ধাশ্রম, ভবঘুরে কল্যাণকেন্দ্র ও দুস্থ কল্যাণকেন্দ্রেও থাকবে বিশেষ খাবার ও বিনোদনের ব্যবস্থা।

 

ঈদের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে সকাল সাড়ে নয়টা থেকে ১১টা পর্যন্ত দলীয় নেতা-কর্মী এবং বিচারক ও কূটনীতিকসহ সমাজের সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

 

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। এসব বাণীতে তাঁরা ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি দেশবাসীর সার্বিক মঙ্গল কামনা করেন।

 

এছাড়া আজ দুপুরে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগার থেকে দেশবাসী ও দলের সব পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *