Home / জাতীয় / গণভবন ফাঁকা

গণভবন ফাঁকা

প্রতিদিনই মানুষের সমাগম থাকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে। সব পেশা-শ্রেণির মানুষই বিভিন্ন প্রয়োজনে গণভবনে যায়। তবে এরমধ্যে দলের নেতাকর্মীর সংখ্যাই বেশি থাকে। ঈদ উপলক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সবাই নিজ নিজ নির্বাচনি এলাকায় চলে গেছেন। তাই এদিন দলের শীর্ষ নেতাদের কাউকেই দেখা যায়নি গণভবনে। এ কারণেই প্রধানমন্ত্রীর সরকারি বাস ভবনটি ঈদের দ্বিতীয় প্রায় ফাঁকা দেখা গেছে।

 

রবিবার (১৭ জুন) প্রায় সারাদিনই দেশের গুরুত্বপূর্ণ এই ভবনের সামনে লোকজনের উপস্থিতি চোখে পড়েনি। ভেতরেও বিভিন্ন দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারী ছিলেন কম। কেবল নিরাপত্তার স্বার্থে নিয়োজিত সদস্যদের উপস্থিতি ছিল। জানা গেছে, ঈদ উপলক্ষে ফাঁকা এখন গণভবন।

 

গণভবন সূত্র জানায়, সবচেয়ে সুরক্ষিত এই ভবনের যারা চাকরি করেন, তাদের বেশিরভাগকেই ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়েছে। যাদের ছাড়া নিয়মিত কাজের ব্যাঘাত ঘটবে তারাই শুধু থেকেছেন ঈদে।

 

তবে ঈদের দিন প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান থাকায় ওইদিন পুরো সময় সরগরম ছিল ভবনটি। সারাদিন দলের নেতাকর্মী, সরকারি-বেসরকারি ও উচ্চপদস্থ কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে বিকালে আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় পারিবারিক গল্পে ব্যস্ত ছিলেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *