Home / বিজ্ঞান ও প্রযুক্তি / গুগল পিক্সেলের সেলফি চমক

গুগল পিক্সেলের সেলফি চমক

প্রযুক্তি ডেস্ক ঃ গুগলের পিক্সেল সিরিজ বাজারে আসতে আসতেই জনপ্রিয়তা অর্জন করে ফেলেছে। বিশেষ করে তাদের স্মার্টফোন ক্যামেরায় তারা বেশি নাম করেছে। আর এবার নতুন পিক্সেল ফোনে যুক্ত করা হচ্ছে ‘সুপার সেলফি’ ফিচার।

 

গুগল পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল ফোনে এই ফিচারটি পাওয়া যাবে। ফিচারটি পুরোনো পিক্সেল ডিভাইসেও আপডেটের ভার্সনের মাধ্যমেও দিয়ে দেওয়া হতে পারে ধারণা করা হচ্ছে।

 

জানা গেছে, পিক্সেল ৩ সিরিজে দুটি সেলফি ক্যামেরা থাকবে। ফলে ‘সুপার সেলফি’ শুধু সফটওয়্যার ফিচার নয়, বরং হার্ডওয়ারের ওপর নির্ভরশীল হতে পারে। এটি জনপ্রিয় ‘পোর্ট্রেইট’ সেলফির আরও উন্নত সংস্করণ হতে পারে।

 

সেলফিতে গুগল পোর্ট্রেইট ছাড়া আরও একটি ফিচার থাকছে, চেহারা স্পষ্ট আর সুন্দর করার জন্য ‘বিউটি মোড’। এই ফিচারটি দিয়ে ব্যবহারকারীরা তাদের চেহারা এবং ছবির বিভিন্ন অসমান অংশ বা দাগ সেলফি থেকে দূর করতে পারবেন।

 

তবে পিছনের ক্যামেরা আগের সংস্করণের মতোই ১২ মেগাপিক্সেলের থাকছে। তবে ছবিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই সমৃদ্ধ ‘ভিজ্যুয়াল কোর’ ইমেজ প্রসেসর হার্ডওয়ার আরও শক্তিশালী হচ্ছে। আগামী অক্টোবর মাসে নতুন পিক্সেল সিরিজ উন্মোচন হবে বলে আশা করা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *