Home / আইন-আদালত / জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার রায় ঘোষণার আদেশ ৩০ সেপ্টেম্বর

জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার রায় ঘোষণার আদেশ ৩০ সেপ্টেম্বর

নিউজ ডেস্ক :: জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার রায় ঘোষণার বিষয়ে আদেশ দেওয়া হবে আগামী ৩০ সেপ্টেম্বর। আসামিপক্ষ যুক্তিতর্কে অংশ না নেওয়ায় রায়ের দিন ধার্যের আবেদন করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবীরা। আজ বুধবার পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

 

এ মামলার যুক্তিতর্ক চলবে নাকি মামলার রায়ের দিন ধার্য হবে, সে বিষয়ে আগামী ৩০ সেপ্টেম্বর আদেশের দিন ধার্য করেছেন আদালত। একই সঙ্গে খালেদা জিয়া ও অপর আসামি মনিরুল ইসলাম খান এই মামলায় জামিনে পাচ্ছেন কিনা, সে বিষয়েও আগামী ৩০ সেপ্টেম্বর আদেশ দেবেন আদালত।

 

এদিকে অসুস্থতার কারণ দেখিয়ে আজও আদালতে উপস্থিত হননি বেগম খালেদা জিয়া। রাষ্ট্রপক্ষের দাবি, বিচার বিলম্ব করতেই যুক্তিতর্কে অংশ নিচ্ছে না আসামিপক্ষ। তাই তারা রায়ের দিন ধার্য করতে আদালতের কাছে আবেদন করেছেন। মামলায় খালেদা জিয়ার জামিন আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বহাল রাখেন এ আদালতের বিচারক। আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আমিনুল ইসলাম ও আখতারুজ্জামান এ সময় আদালতে উপস্থিত ছিলেন।

 

গত মঙ্গলবার খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক শুনানি না করে বেগম খালেদা জিয়ার আইনজীবীরা জামিন ও সময়ের আবেদন করেন। আদালতে উপস্থিত না হওয়ায় দুদকে’র পক্ষ থেকে খালেদা জিয়ার উপস্থিতি ব্যতিরেকেই বিচার চালিয়ে যাওয়ার আবেদন করা হয়। আবেদনের শুনানি শেষে ২০ সেপ্টেম্বর খালেদা জিয়ার উপস্থিতি ছাড়াই এ মামলার বিচার চলবে বলে আদেশ দেয় আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *