Home / জাতীয় / ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী

ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রথম নির্বাচনি সফর শেষে রাজধানী ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি  শেখ হাসিনা। তিনি বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ২০ মিনিটে তার সরকারি বাসভবন গণভবনে পৌঁছান। সকাল ৯টা ৫ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে তিনি যাত্রা শুরু করেন।

নির্বাচনি সফরে প্রধানমন্ত্রী মোট সাতটি সমাবেশে ভাষণ দেন। সর্বশেষ সাভার বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে বক্তব্য দেন। সেখানে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ডা. এনামুর রহমানের পক্ষে ভোট চান। একইসঙ্গে দেশবাসীকে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে আহ্বান জানান। সাভারের সমাবেশে বক্তব্য শেষে তিনি সরাসরি তার বাসভবনে ফেরেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এটি ছিল তার প্রথম নির্বাচনি সফর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (১২ ডিসেম্বর) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করতে টুঙ্গিপাড়ায় যান। মাজার জিয়ারত ও মোনাজাত শেষে পাশের উপজেলা কোটালীপাড়ায় তিনি প্রথম নির্বাচনি সমাবেশ করেন। গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) তার নিজের নির্বাচনি আসন।

উল্লেখ্য, গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) আসন থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এবারও তিনি এ আসন থেকে নৌকার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আসনটিতে ধানের শীষের প্রার্থীসহ আরও চারজন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। তারা হলেন বিএনপির এস এম আফজাল হোসেন, ইসলামী আন্দোলনের মো. মারুফ শেখ, স্বতন্ত্র প্রার্থী মো. উজির ফকির ও মো. এনামুল হক।

 

একাদশ সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-৩ আসন ছাড়াও রংপুর-৬ (পীরগঞ্জ) আসন থেকেও প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল শেখ হাসিনার। তার পক্ষে মনোনয়নপত্রও দাখিল করেছিলেন দলের নেতারা। কিন্তু, শেষ পর্যন্ত আসনটি তিনি স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে ছেড়ে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *