Home / সারাদেশ / নারায়ণগঞ্জ ডিসির বাংলোর সামনে সিটি কর্পোরেশনের বর্জ্যের গাড়ি

নারায়ণগঞ্জ ডিসির বাংলোর সামনে সিটি কর্পোরেশনের বর্জ্যের গাড়ি

কিষাণের দেশ অনলাইন : নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের বাসভবনের (বাংলোর) সামনে চার গাড়ি ময়লা ভর্তি ট্রাক রেখে দিয়েছে সিটি কর্পোরেশনের। বৃহস্পতিবার রাতে শহরের খানপুর এলাকায় জেলা প্রশাসকের বাসভবনের প্রধান ফটকের দুই পাশে দুইটি করে চারটি ময়লা ভর্তি ট্রাক রেখে চালকরা চলে যায়।

 

 

 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন পরিচচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হিরন জানান, সিটি কর্পোরেশনের শহর অংশে প্রতিদিন বাজারের ময়লা আবর্জনা ও গৃহস্থালী বর্জ্যসহ প্রায় ৪০০ টন বর্জ্য উৎপাদন হয়। সিটি কর্পোরেশনের যে জনবল ও ধারণ ক্ষমতা আছে তা দিয়ে প্রতিদিন ৩৫০ টন বর্জ্য অপসারণ করা যায়।   তিনি বলেন, গত কয়েক বছর ধরে সিটি কর্পোরেশনের শহরের অংশে উৎপাদিত বর্জ্য ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের জালকুড়ি ও ভুইঘর এলাকায় ফেলা হতো।

 

কিন্তু গত চারদিন ধরে জেলা প্রশাসন ওই রাস্তায় বর্জ্য ফেলতে দিচ্ছে না। লিংক রোডে ময়লা ফেলায় ভ্রাম্যমাণ আদালত এক এনজিও প্রতিনিধিকে জরিমানাও করেছে। যার কারণে বাড়িঘরের ময়লা আর্বজনা সংগ্রহ ও ফেলা বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার সকালে গৃহস্থালী বর্জ্য সংগ্রহ করে ফতুল্লার কাশিপুর সরকারি একটি খাসের জায়গায় ফেলতে গেলে কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ও স্থানীয় লোকজন সেখানে ময়লা ফেলতে বাধা দেয়।

 

সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর দাবি, ময়লা আবর্জনা ফেলার জন্য প্রশাসনের সহযোগিতা চেয়েও না পাওয়ায় সিটি কর্পোরশনের সুইপাররা বাধ্য হয়েই জেলা প্রশাসকের বাংলোর সামনে রেখে দিয়েছে।

 

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়ার জানান, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে ময়লা ফেলার কারণে এলাকাবাসী ও পরিবহন যাত্রীদের দুর্ভোগ হচ্ছে।

 

 

 

এ কারণে ময়লা ফেলতে নিষেধ করা হয়েছিল। তিনি জানান, সিটি কর্পোরেশন ময়লা ফেলার ডাম্পিং জোনের জায়গা চেয়ে সিটি কর্পোরেশন আবেদন করেছে। আবেদনটি বিবেচনা করে জমি বরাদ্দের জন্য ভূমি মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানো হয়েছে। তবে সরকারি কাজে নিয়মনীতির পাশাপাশি সময়ের প্রয়োজনও রয়েছে।

তিনি জানান, ময়লার ট্রাক রেখে যাওয়ার ব্যাপারে মোবাইল ফোনে মেয়রের সঙ্গে কথা হয়েছে। আলোচনার মধ্যেমে শুক্রবারের মধ্যে বিষয়টি সমাধান করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *