Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ব্ল্যাকবেরির পরের ঝলক, থাকছে আইকনিক কিপ্যাড

ব্ল্যাকবেরির পরের ঝলক, থাকছে আইকনিক কিপ্যাড

তথ্য প্রযুক্তি ডেস্ক : বেশ অনেক দিন পর নয়া খবর দিলো ব্ল্যাকবেরি। এক সময়ের দারুণ জনপ্রিয় নির্মাতার ব্ল্যাকবেরি কিওয়ানের পরবর্তী সংস্করণ আসছে।

 

 

এর নমা ব্ল্যাকবেরি কি২। এই প্রিমিয়াম হ্যান্ডসেটে থাকবে তাদের আইকনিক কিপ্যাড। জুনের ৭ তারিখে নিজের নিউ ইয়র্কে নিজের চেহারা দেখাবে ফোনটি। নির্মাতা তাদের খুব খারাপ মুহূর্তেও নিজেদের ফিজিক্যাল কিবোর্ড দিয়ে ভক্তদের মাঝে সাড়া ফেলে দেয়।

এর আগে জানুয়ারিতে ব্ল্যাকবেরি মোবাইলের প্রেসিডেন্ট অ্যালাইন লেজেউন নিশ্চিত করেছিলেন যে, তারা এ বছরের অন্তত দুটি ফোন বাজারে আনবে। গত মাসে তাদের এক রহস্যময় মডেল ‘অ্যাথেনা’ এক চাইনিজ সার্টিফিকেশন সাইটে আসে। তবে টিনা লিস্টিং এবং আরো কিছু সাইট ব্ল্যাকবেরি কি২ সম্পর্কে কিছু তথ্য দিয়েছিল।

 

টিনা লিস্টিংয়ে পেছনে ডুয়াল ক্যামেরা সেটআপের কথা জানিয়েছিল। মডেল নম্বর হিসেবে বিবিএফ১০০-৪ এর কথা লেখা হয়।

 

 

সঙ্গে কিছু ছবির মাধ্যমে এর ডিজাইন এবং চেহারা সম্পর্কে ধারণা দেয়ার চেষ্টা করে তারা। ওপরে যে ছবিটা দেয়া হয়েছে তাতে টেক্সচারড প্যানেল দেখতে পারছেন পেছনে।

কি২ এর কিপ্যাডে জেশ্চার এবং মাল্টিটাচ-সাপোর্টেড ডিসপ্লে থাকবে। ডিসপ্লে ৩:২ রেশিও-তে থাকার কথা। এতে থাকতে পারে ৩.৫এমএম অডিও জ্যাক। আর ইউএসবি টাইপ-সি পোর্ট থাকবে। টিনা লিস্টিং জানায়, ৪জি এলটিই এর সঙ্গে ডুয়াল সিম সাপোর্ট থাকবে।

 

তবে অন্যান্য কিছু সাইটে ফাঁসকৃত ছবিতে বলা হয়, কি২ এর দেহ প্লাস্টিকের হবে। কিপ্যাডে থাকবে ম্যাট ফিনিশ। অনেক জায়গাতেই বলা হয়েছে, এতে স্ন্যাপড্রাগন ৬৬০ এসওসি, ৬জিবি র‍্যাম আর অ্যান্ড্রয়েড অরিও দেয়া হবে।

সূত্র: গেজেটস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *