Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ভুয়া হোয়াটসঅ্যাপ থেকে সাবধান!

ভুয়া হোয়াটসঅ্যাপ থেকে সাবধান!

কিষাণের দেশ ডেস্ক : আপনি যে হোয়াটসঅ্যাপটি ডাউনলোড করেছেন সেটি কি সঠিক অ্যাপ? না কোনো হাস্যকর প্রশ্ন নয়। হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে গিয়ে ভুয়া অ্যাপসের ফাঁদে পড়ছেন বহু মানুষ।

 

 

অনেকেই যে অ্যাপটি ডাউনলোড করছেন, সেটি হোয়াটসঅ্যাপ নয় বরং একই ধরনের দেখটি ভিন্ন অ্যাপ। আর এতে ক্ষতিকর ভাইরাসসহ নানা প্রোগ্রাম আপনার ডিভাইসে চলে আসার আশঙ্কা তৈরি হয়েছে।

সম্প্রতি ১০ লাখেরও বেশি বার ভুয়া হোয়াটসঅ্যাপ ডাউনলোড করা হয়েছে, যা রীতিমতো উদ্বেগজনক।

 

সম্প্রতি হোয়াটসঅ্যাপ জানায়, আসল হোয়াটসঅ্যাপ ১০০ কোটি বার ডাউনলোড করা হয়েছে। তবে হ্যাকারদের পাতা ফাঁদে পা দিয়ে প্রায় ১০ লাখ মানুষ ভুয়া অ্যাপের শিকার হয়েছেন।

 

মেসেঞ্জিং অ্যাপের মধ্যে বর্তমানে অন্যতম জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। এ অ্যাপে যোগ হওয়া নতুন ফিচারগুলো পেতে মাঝেমধ্যেই ব্যবহারকারীরা অ্যাপটি আপডেট দিয়ে থাকেন। এতে কোনো সমস্যা নেই।

 

তবে নানা কারণে অনেকেই গুগল প্লে স্টোর থেকে নতুন ভাবে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে থাকেন।

 

 

আর সেখানেই হ্যাকারের টোপ গিলে ফেলেন তারা। ভুয়া হোয়াটস অ্যাপ ডাউনলোড করে বসেন তারা।

ওয়েবসাইটে পোস্ট করা তথ্য থেকে জানা গিয়েছে, প্লে স্টোরে পাওয়া যাচ্ছে এসব ভুয়া হোয়াটস অ্যাপ। এগুলো পুরোপুরি আসল হোয়াটস অ্যাপের মতোই দেখতে। তবে ডাউনলোড করলেই ব্যবহারকারীদের পড়তে হবে বিপদে। তাই ডাউনলোডের আগে একটু ভালোভাবে দেখে নিতে বলছেন বিশেষজ্ঞরা।

About Rubayed al Hasan

Check Also

ল্যান্ডফোনে নেটওয়ার্ক বিড়ম্বনা

প্রযুক্তি ডেস্ক :: রাজধানীর মগবাজারে বিটিসিএলের ক্যাবল কাটা পড়ায় ল্যান্ডফোনে নেটওয়ার্ক বিড়ম্বনায় পড়েছেন দেশের লাখো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *