Home / আন্তর্জাতিক / ‘মিনা-আরাফাতে হজযাত্রীদের পছন্দসই খাবার পরিবেশন নিশ্চিত করা হবে’

‘মিনা-আরাফাতে হজযাত্রীদের পছন্দসই খাবার পরিবেশন নিশ্চিত করা হবে’

নিজস্ব প্রতিবেদক: এবার হজের সময় মিনা-আরাফাতে হাজযাত্রীদের পছন্দসই খাবার পরিবেশন নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী। সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত এক বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহকে এ বিষয়টি নিশ্চিত করেছেন সৌদি হজ ব্যবস্থাপনায় মোয়াল্লিমদের সংগঠন মোয়াসসাসা জুনুব এশিয়া তথা দক্ষিণ এশীয় হাজি সেবা সংস্থার চেয়ারম্যান ড. রাফাত ইসমাইল আল বদর।

 

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন জানান, মক্কায় ইসমাইল বদরের সঙ্গে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহের বৈঠক হয়। বৈঠকে প্রতিমন্ত্রী বাংলাদেশের হজযাত্রীদের মিনায় দ্বিতল খাটের ব্যবহারে আপত্তি জানালে মোয়াসসাসা চেয়ারম্যান তা মেনে নেন। মোয়াসসাসা চেয়ারম্যান জানান, ই-হজ সিস্টেমে অনলাইনে মিনায় খাবারের জন্য যে টাকা দেওয়া হয়, তার বিনিময়ে এবছর রান্না করা খাবারের পরিবর্তে প্যাকেটজাত খাবার পরিবেশন করা হবে। এর জবাবে প্রতিমন্ত্রী বলেন, এক্ষেত্রে বাংলাদেশি হাজিদের পছন্দসই খাবার পরিবেশন নিশ্চিত করতে হবে। বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন ইসমাইল বদর।

 

ধর্ম প্রতিমন্ত্রী আগামী হজকে সর্বোচ্চ মানের হজে উন্নীত করার ক্ষেত্রে মোয়াসসাসা চেয়ারম্যানের সহযোগিতা চাইলে তিনি সর্বাত্মক সহযোগিতারও আশ্বাস দেন। গত বছর বাংলাদেশি হজযাত্রীরা মিনা-আরাফাতে পরিবহনসহ অন্য যেসব অসুবিধার সম্মুখীন হয়েছিলেন বৈঠকে সেসব তুলে ধরেন ধর্ম প্রতিমন্ত্রী।

 

এসময় ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের প্রতিনিধি দলে ছিলেন– ধর্ম সচিব মো. আনিছুর রহমান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, কাউন্সেলর (হজ) মো. মাকসুদুর রহমান, কনসাল হজ মো. আবুল হাসান, ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন, প্রতিমন্ত্রীর একান্ত সহকারি সচিব শেখ নাজমুল হক সৈকত ও হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের মহাসচিব শাহাদাত হোসেন তসলিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *