Home / Uncategorized / অন্যান্য খবর / সংলাপের ফলাফল সংবাদ সম্মেলনে জানাবেন প্রধানমন্ত্রী

সংলাপের ফলাফল সংবাদ সম্মেলনে জানাবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক জোটের সঙ্গে যে সংলাপ চলছে, সেগুলো শেষ হলে ‌‘ফলাফল বা সিদ্ধান্ত’ জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে আসবেন বলে তাঁর দল আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

 

সোমবার (৫ নভেম্বর) সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘সংলাপের সারসংক্ষেপ তৈরি করা হচ্ছে। আমরা এ জন্য প্রথম থেকেই প্রস্তুতি নিচ্ছি। এটার ফলাফল কী, সেটা তো জানাতে হবে। এ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সংবাদ সম্মেলন করবেন।’

 

কবে হতে পারে সেই সংবাদ সম্মেলন—এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘সেটা সংলাপ শেষে। ৭ নভেম্বর সংলাপ শেষ হবে। সম্ভবত ৮ বা ৯ নভেম্বর। সংলাপের ফলাফল কী দাঁড়াল, ফলাফল কী—সেটা সম্পর্কে সরকারের যে সিদ্ধান্ত, প্রধানমন্ত্রী নিজেই সংবাদ সম্মেলন করে জানাবেন।’

 

আজ সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

 

নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের সঙ্গে রাজনৈতিক দলগুলোর আনুষ্ঠানিক সংলাপের অংশ হিসেবে প্রথম দিন গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে বসেন বিএনপিসহ চারটি রাজনৈতিক দলের মোর্চা আলোচিত জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

 

এই সংলাপকে ঘিরে এরই মধ্যে সারা দেশে রাজনৈতিক অঙ্গনে এক ধরনের নির্বাচনী হাওয়া লেগেছে। সংলাপ সফল হবে, নাকি শুধু আলোচনার নামান্তর হবে—এ নিয়ে উত্তেজনাও আছে রাজনৈতিক দল ও বিশ্লেষকদের মধ্যে। সংলাপের অংশ হিসেবে আজ সন্ধ্যায় এইচ এম এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির সঙ্গে সংলাপে বসছে ১৪ দল।

 

আগামী বুধবার ফের ছোট পরিসরে ঐক্যফ্রন্টের সঙ্গে বসতে যাচ্ছে ক্ষমতাসীন জোটের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *