Home / ময়মনসিংহ / ১৫ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

১৫ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

স্টাফ রিপোর্টার : প্রায় ১৫ ঘণ্টা পর ফের স্বাভাবিক হলো ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল। ময়মনসিংহের ত্রিশালের ফাতেমানগর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ায় ট্রেন চলাচল বিঘ্নিত হয়। বগি দুটি সরানো শেষ হলে শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে ট্রেন চলাচল ফের স্বাভাবিক হয়।

ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করে  ময়মনসিংহ রেলওয়ে স্টেশন সুপার জহিরুল ইসলাম কিষাণের দেশ কে জানান, ‘বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ত্রিশালের ফাতেমানগর স্টেশন পার হয়ে আউটার সিগনালের পর কমিউটার ট্রেনের পাওয়ারকার ও গার্ড ব্রেক রুমের দুটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। রাতেই ঢাকা ও ময়মনসিংহ থেকে দু’টি রিলিফ ট্রেন এসে পৌঁছলে রেলকর্মীরা উদ্ধার কাজ শুরু করেন। ট্রেন লাইনের একটি কালবার্ট ধসে যাওয়ায় উদ্ধার কাজ চালাতে দেরি হয়। পরে সকাল ১০টার দিকে রেলকর্মীরা লাইন থেকে কমিউটার এক্সপ্রেস ট্রেনের বগি দু’টি সরাতে সক্ষম হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।’স্টেশন সুপার আরও জানান, ‘বগি লাইনচ্যুত হওয়ার কারণ জানতে রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তাকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। কমিটির অপর সদস্যরা হচ্ছেন অ্যাসিসট্যান্ট সিগনাল ইঞ্জিনিয়ার, অ্যাসিসট্যান্ট মেকানিক্যাল ইঞ্জিনিয়ার ও অ্যাসিসট্যান্ট এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার ময়মনসিংহ। ১০ কর্মদিবসের মধ্যে কমিটিকে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার কথা বলা হয়েছে।

 

উল্লেখ্য, বৃহস্পতিবার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে বিকাল পৌনে ৪টার দিকে কমিউটার এক্সপ্রেস ময়মনসিংহের উদ্দেশে ছেড়ে আসে। রাত ৮টার দিকে ট্রেনের পাওয়ারকার ও গার্ড ব্রেক রুমের দুটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এরপর থেকে ঢাকা ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ময়মনসিংহ ও গফরগাঁও স্টেশনে বেশ কয়েকটি আন্তঃনগরসহ মেইল ট্রেন আটকা পড়ে। দীর্ঘ সময় ধরে ট্রেন চলাচল বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ ছিল চরমে। অনেকে বিকল্প পথে গন্তব্যে পৌঁছেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *