Home / খেলাধুলা / ৩ রানের নাটকীয় জয় সিলেটের

৩ রানের নাটকীয় জয় সিলেটের

স্পোর্টস :: জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) রাজশাহীতে হয়ে গেল উত্তেজনায় ঠাঁসা এক ম্যাচ। খালেদ আহমেদের দুর্দান্ত বোলিংয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে ৩ রানের নাটকীয় জয় পেয়েছে সিলেট।

 

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে সিলেটের বিপক্ষে ঢাকা মেট্রোর লক্ষ্য ছিল ১৯৭ রানের। ১ উইকেটে ২৮ রানে বৃহস্পতিবার শেষ দিন মাঠে নামে তারা। কিন্তু সিলেটের বোলাররা শুরুতে চাপে ফেলে তাদের। বিশেষ করে খালেদ সকালের সেশনে তিনটি উইকেট নিয়ে মেট্রোকে ধাক্কা দেন।

 

১১৯ রানে পঞ্চম ব্যাটসম্যান হারানো দলটিকে টেনে তোলেন সাদমান ইসলাম ও জাবিদ হোসেন। ৫ উইকেটে ১৩৯ রানে প্রথম সেশন শেষ করে মেট্রো। কিন্তু দ্বিতীয় সেশনে আরেকটি ধাক্কায় ভেঙে পড়ে তাদের ব্যাটিং লাইনআপ।

 

যদিও সাদমান-জাবিদের পঞ্চাশ ছাড়ানো জুটিতে জয়ের সুবাস পাচ্ছিল মেট্রো। কিন্তু লক্ষ্য থেকে ১৯ রান দূরে থাকতে সাদমানকে ফিরিয়ে ব্রেকথ্রু আনেন এনামুল হক জুনিয়র। ৫৯ রানের জুটি গড়ে আউট হন মেট্রোর ওপেনার। ৭২ বলে ৫০ রান করা সাদমান থামেন ৭৮ রানে, তার ৯২ বলের ইনিংস সাজানো ছিল ১০টি চারে।

 

তারপর জাবিদ একপ্রান্ত আগলে রাখলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানরা একে একে বিদায় নিতে থাকেন। খালেদ পরপর ‍দুই ওভারে দুটি উইকেট নেন। ৮ রানের ব্যবধানে মেট্রো শেষ ৪ উইকেট হারিয়ে জয় হাতছাড়া করে। তাতে সিলেট পায় ৩ রানের শ্বাসরুদ্ধকর জয়।

 

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ৫ উইকেট নেন খালেদ। ১৪.২ ওভারে ৫৪ রান দেন এই মিডিয়াম পেসার। এনামুল ও এবাদত হোসেন পান দুটি করে উইকেট।

 

এই ম্যাচ হারলেও দ্বিতীয় স্তরের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে মেট্রো। চার ম্যাচে ২০.৫৯ পয়েন্ট তাদের। সিলেট জিতেও শেষ স্থান থেকে উঠতে পারেনি, ১৪.৬২ পয়েন্ট তাদের। প্রথম জয়ে চট্টগ্রাম ১৫.৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে, আর ঢাকা ১৫.৩৮ পয়েন্টে তৃতীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *