ময়মনসিংহে সদরে ১০০ কর্মহীনের ঘরে ত্রাণ পৌঁছে দিলেন উপজেলা চেয়ারম্যান আশরাফ

সাংবাদিক নিরব হাসান ময়মনসিংহ প্রতিনিধি ঃ
সারাদেশ করোনা ভাইরাস আতঙ্ক। এতে করে সবচেয়ে অসহায় হয়ে পড়েছে নিম্নআয়ের মানুষ। করোনা মোকাবেলায় জনসমাগম এড়াতে কর্মহীন হয়ে পড়েছে দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ। চক্ষু লজ্জার ভয়ে অনেকে কারো কাছে হাত পাততে পারছেনা। কর্মহীন অসহায় সেইসব দরিদ্রদের দুয়ারে দুয়ারে ত্রান নিয়ে ছুটছেন ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন। এসময় তার সাথে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক ফারুক রেজা।
তারই অংশ হিসাবে ৮ই জুলাই বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ সদর উপজেলার চর ঈশ্বরদিয়া ও চর নিলক্ষিয়া ইউনিয়নে মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের প্রথম পর্যায়ের ঘর পরিদর্শন ও ১০০ জন উপকারভোগীর কাছে সরকারি ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছেন চেয়ারম্যান আশরাফ হোসাইন।
করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশে যখন টানা ছুটি চলছে, দোকানপাট, ব্যবসা বানিজ্যে স্থবিরতা নেমে এসেছে, নিম্ন আয়ের মানুষের চলা দায় হয়ে পড়েছে, ঠিক তখনই ময়মনসিংহ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে চাল, ডাল, তেল, লবন, আলু , সাবানসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে উপজেলার অসহায় দরিদ্রদের ঘরে ঘরে ছুটছেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন। সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষে তিনি অসহায় অস্বচ্ছল পরিবারের সদস্যদের বাড়ী বাড়ী পৌঁছে দিচ্ছেন ত্রান সহায়তা। এসময় তিনি দুই ইউনিয়নে প্রধানমন্ত্রী উপহারের ঘরে বসবাসরত ১০০ জন হত দরিদ্র পরিবারের মধ্যে নিজে গিয়ে ত্রান সামগ্রী পৌঁছে দেন।
ত্রাণ বিতরণ কালে উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন বলেন, করোনায় আতঙ্কিত না হয়ে সচেতন হোন, সরকারের বিধি নিষেধ ও লকডাউন মেনে চলার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আপনারা ঘরে থাকুন, আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা একজন মানবিক নেত্রী,উনার পক্ষ থেকে আমি ও উপজেলা নির্বাহী অফিসার ত্রাণ নিয়ে পর্যাক্রমে আপনাদের দুয়ারে হাজির হব। প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী হিসাবে আমাদের এই ত্রান বিতরণ অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.